Jan 8, 2023

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জ-২ সংসদীয় আসনের উপ নির্বাচন থেকে একজন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে দুই জনের মনোনয়ন পত্র বাতিল করেছেন নির্বাচন কমিশন। 

রোববার (৮ জানুয়ারী) দুপুরে মনোনয়ন পত্র যাচাই বাছাই'র দিনে এই ঘোষণা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক একেএম গালিভ খান।

চাঁপাইনবাবগঞ্জ -২ আসন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন মনোনয়ন যাচাই বাছাই শেষে বলেন; ' মোহাম্মদ আলী সরকারের জমা দেওয়া মনোনয়ন পত্রে ভোটারদের তালিকা থেকে দশ জনের একটি তালিকা বের করে তদন্ত করে নির্বাচন কমিশন। তদন্তে জানা যায় ওই দশ জনের মধ্যে একজন ওই তালিকায় স্বাক্ষর করেনি বলে প্রমাণ পাওয়া যায়। যার ফলে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খান বলেন; ' এই সংসদীয় আসনের জাসদের প্রার্থী মুনিরুজ্জামান আরেক জনের ঋণের জামিনদার। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুলের ব্যবস্যা প্রতিষ্ঠানের নামে হেরফের আছে। যার ফলে এই দুই জন সংসদ সদস্য প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।'

এর আগে ৫ জানুয়ারি মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে এই দুই আসনে ৬ জন করে মোট ১২ জন মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন পত্র যাচাই বাছায়ের পর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন প্রার্থী টিকে রইলেন।


সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com