Jun 19, 2020

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ
আমি নিম্ন স্বাক্ষরকারী গত ৩ ও ৪ জুন স্থানীয় বিভিন্ন অনলাইনে ‘নাচোলে সরকারি রাস্তা বন্ধ করায় দুর্ভোগে গ্রামবাসী, ঘরে ধান তুলতে পারছে না কৃষকরা' শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সংবাদটি মিথ্যা তথ্যের ভিত্তিতে ও এলাকার কিছু সন্ত্রাসী ব্যক্তির মদদে প্রকাশিত হয়েছে।
সত্য হলো- দেশ স্বাধীনের পুর্বে হতে আমার পিতা অত্র জমিতে বসবাস শুরু করে এবং বাবার দখলীয় সম্পত্তিতে আমরা ৫ ভাই বর্তমানে বসবাস করছি। একইভাবে উক্ত এলাকায় আরও ২০-২৫টি পরিবার বসবাস করে আসছে। আমরাসহ এলাকাবাসীর চলাচলের কোন রাস্তা না থাকায় ২০১৮ সালে আমরা প্রতিবেশীদের চলাচলের সুবিধার্থে আমাদের দখলীয় জমির মধ্য দিয়ে ৫ ফুট চওড়া ও ২০০ ফুট লম্বা জমি রাস্তা হিসেবে ছেড়ে দিই। সে মোতাবেক রাস্তাটি ইউনিয়ন পরিষদ কর্তৃক ২০১৮ খ্রিষ্টাব্দে হিয়ারিং করে দেয়া হয়। উল্লেখ্য রাস্তাটির পশ্চিমে মুল রাস্তার সংযোগস্থলে আমার ৫ ভাইয়ের দলিলের (নামীয়) জমিও চলাচলের জন্য ছেড়ে দিই। 

কিন্তু প্রতিবেশী কিছু কুচক্রীমহল প্রশাসন ও সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায়, যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রনোদিত। উল্লেখ্য কুচক্রীমহলের অভিযোগের প্রেক্ষিতে গত ২৮ মে বৃহস্পতিবার থানা প্রশাসনের উদ্যোগে নাচোল থানায় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে একটি শালিশ অনুষ্ঠিত হয়। সেই শালিসে প্রতিবেশীদের চলাচলের সুবিধার্থে ৮ ফুট চওড়া রাস্তা ছেড়ে দিতে আমাকে অনুরোধ করা হয়। আমি উক্ত অনুরোধ মেনে নিলেও প্রতিপক্ষ প্রতিবেশীরা তা না মেনে শালিস হতে উঠে চলে আসে। পরবর্তীতে ৫ জুন বিকেলে হঠাৎ ইউনিয়ন ভুমি কর্মকর্তা রফিকুল ইসলাম পলাশ একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে আমার টিনের চালা ও বেড়া ভেঙ্গে দেয় এবং আমাকে ও আমার ৪ ভাইকে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে মেরে ফেলার হুমকি দেয়। আমার টিনের চালা ও বেড়া ভেঙ্গে ফেলার কারণ জানতে চাইলে ভুমি কর্মকর্তা রফিকুল জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তিনি এ ভাংচুর করছেন। আমার বক্তব্য আমি এবং আমার ৪ ভাই উক্ত জমিতে দীর্ঘদিন হতে বসবাস করছি। এবং নিয়মিত হোল্ডিং ট্যাক্স প্রদান করে আসছি। প্রশাসন আমার সাথে কোনরকম আলোচনা ছাড়ায় এবং কোন নোটিশ প্রদান না করেই কিভাবে আমার টিনের চালা ও বেড়া ভাঙতে পারে- যার কোন আইনী ভিত্তি নেই বলে আমি মনে করি। আমি আবারও বলছি-প্রতিবেশীদের চলাচলের জন্য আমি অবশ্যই রাস্তা দিতে রাজি আছি, কিন্তু তা হতে হবে আলোচনা সাপেক্ষে। কোন সন্ত্রাসী কায়দায় নয়। আমি বিভিন্ন অনলাইনে প্রকাশিত উক্ত মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। সেই সাথে উপজেলা প্রশাসন কর্তৃক কোন নোটিশ ছাড়ায় আমার টিনের চালা ও বেড়া ভাঙ্গার সুষ্ঠ তদন্ত পুর্বক ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি। পরিশেষে সাংবাদিকদের মিথ্যার আশ্রয় না নিয়ে প্রকৃত সত্য উদঘাটন করে সংবাদ প্রকাশে অনুরোধ জানাচ্ছি ।

প্রতিবাদকারী
     মোঃ মোজাম্মেল হক ভুট্টু
                             পিতা-মৃত হেফাজ আলী
গ্রাম-নাসিরাবাদ, উপজেলা-নাচোল, জেলা-চাঁপাইনবাবগঞ্জ।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com