Feb 26, 2020

বাস্তবতা আসলেই কী?




আজ যদি আমায় কেউ এসে বলে বাস্তবতা কাকে বলে জানো কী?তখন আমার মায়া কান্নার হাসিতে জরিয়ে থাকবে কন্ঠটা আর উওরটা হবে কোন মানুষের শত্রু হতে গেলেও যোগ্যতা লাগে।তোমার যোগ্যতা নাই তুমি সব জায়গায় হারবে।তোমার কাপড় জীর্ণ শীর্ণ তবুও পরিপাটি কিন্তু তোমার মূল্য নেই।এটাই বাস্তবত।।

আর বাস্তবতার যোগ্যতা কী জানো,কোন শিক্ষাগত যোগ্যতা না তোমার বাড়ি,দামি বাইক,দামি মুঠোফোন,নামি দামি ব্যান্ডের পোষাক,কালারওয়ার চশমা থাকলেই তুমি যোগ্য।তুমি যদি একটু ফর্সা হও আর একটু মিতব্যায়ী হও তাহলে তুমি ক্ষেত,শহরাঞ্চলে তুমি তাচ্ছিল্যের পাত্র নামান্তর।

আর তুমি যদি সহজ সরল,সাধারন জীবন যাপন করো,তাহলে তুমি হবে আনস্মার্ট।যার অর্থ হলো তুমি পরিণত না।

তুমি মানুষকে ভালোবাসো সত্যিকারের নিসার্থ ভাবে দেখো সাবধান হয়ে যেও।আজ হয়তো আবেগকেন্দ্রিক এতো ভালোবাসা কয়দিন বা টিকবে এসব ভালোবাসা।শুনো ভালোবাসতেও যোগ্যতার প্রয়োজন।সেটা কার আছে জানো যার বাবার টাকা আছে,যার অনিচ্ছা ভাবে অনেক বন্ধুর সাথে চলাফেলা করে সবাই তাকে বস মানে কেন জানো।কারন ওর টাকা আছে আর ঔর পিছনেই থেকে তুমি চলো।

তোমার টাকা নাই কেন জানো!দোষটা তোমারই কারন তোমার জেদ নাই আক্ষেপ নাই,মানুষের কামলা খাটতে ভালো পারো ভালো করে পড়ো নির্লজ্জ ভাবে পদক্রম করো না বাস্তবতায় চলতে হলে বেহায়া নির্লজ্জ হতে হয়।

তুমি কী পারবে কোন মেয়েকে বিরক্ত করতে কেন পারবে না জানো তোমার বিবেকে বাধা দিবে,তোমায় বারন করবে,যারা নিজেকে স্মার্ট দাবি করে তারা নির্লজ্জ তাই তারা মেয়েগুলাকে বিরক্ত করতে পারে।

শুনো তুমি আজ যদি বাস্তবতার কাছে হেরে যাও তাহলে দুঃখ করো না।ভয় পেয়েও না,আজ হয়তো তুমি হার মেনে নিলে কাল তোমার জয় হবেই।যারা,অন্যকে ভালো রাখতে হার মেনে নেই তারা আসলেই সত্যিকার্থে বিজয়ী।ভয় পেয়েও না এগোতে থাকো,ইনশাল্লাহ এদিন পার হয়ে যাবে।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com