May 16, 2020

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে কৃষকের পাশে বিজিবি


চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমান্ত এলাকায় কৃষকদের ধান কাটা নিয়ে ঝামেলামুক্ত করলো ৫৯ বিজিবি। ভোলাহাট উপজেলার বিলভাতিয়া এবং শিয়ালমারা সীমান্তে প্রায় ৩ হাজার বিঘা জমিতে ধান চাষ করে আসছে শিবগঞ্জ ও ভোলাহাট উপজেলার কৃষকগণ। ওই ৩ হাজার বিঘা জমি চাষ ও ধান কাটতে কৃষকদের ঝামেলায় পড়তে হয়। কারণ তাদের ওই জমি চাষে ও ধান কাটতে গেলে ভারতীয় ভুখন্ড ব্যবহার করতে হয়।

১৩ মে বুধবার কৃষকগণ তাদের আবাদকৃত উক্ত ৩ হাজার বিঘা জমির ধান কাটতে গেলে, কৃষকদের ভারতীয় ভুখন্ড ব্যবহার করতে বাধা দেয় ২৪ বিএসএফ ব্যাটালিয়নের পিয়াজবাড়ী কোম্পানী কমান্ডার।ধান কাটা নিয়ে শঙ্কায় পড়ে যায় কৃষক। ঠিক এ মুহুর্তে কৃষকের পাশে এসে দাঁড়ায় ৫৯ বিজিবি।

৫৯ বিজিবি’র বিওপি কমান্ডার, কোম্পানী কমান্ডার এবং অধিনায়ক পর্যায়ে বিএসএফের সাথে যোগাযোগ করে বাংলাদেশী কৃষকদের ধানক্ষেতে যাতায়াতের জান্য ভারতীয় ভুখন্ড ব্যবহারের বিষয়ে সমঝোতা হয়। এরপর শুক্রবার ও শনিবার কৃষকরা ৫৯ বিজিবি’র সহায়তায় ট্রলি ও মহিষের গাড়ীযোগে নির্বিঘ্নে জমি হতে ধান কেটে নিজ এলাকায় নিয়ে আসছে।


 এবিষয়ে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মাহমুদুল হাসাল পিএসসি ঘটনার সত্যতা স্বীকার করে, বাংলাদেশী কৃষকদের কল্যাণে সীমান্তে বিজিবি’র এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com