Nov 28, 2020

চাঁপাইনবাবগঞ্জে বিজিবি সদস্যের বিরুদ্ধে অভিযোগ


চাঁপাইনবাবগঞ্জে বিজিবি-৫৯ এর এক নায়েক সুবেদারের বিরুদ্ধে হামলা-মামলা এবং মাদক দিয়ে ফাঁসিয়ে দেয়ার মত গুরুতর অভিযোগ তুলেছে এক যুবক। 

মারধোরের ছবি

অভিযোগকারী যুবক শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ডাঃ মেসের আলীর ছেলে শাহরিয়ার কামাল ডালিম (৩৫)। পেশায় তিনি গরুর মোটা তাজাকরণ খামারী ও গরু ব্যবসায়ী। শনিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় বিশ্বরোডস্থ এক অফিসে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন যুবক ডালিম।

ডালিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সকে সমর্থন জানিয়ে তিনি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে যুদ্ধ করছেন। সেই সুত্রে তিনি তথ্য দিয়ে আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে বড় বড় মাদকের চালান ধরতে সহায়তা করেছেন। সেই সব অভিযানে অনেক মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়ে কারাগারে আছে।

ডালিম লিখিত বক্তব্যে বলেন, নামোচকপাড়া বিওপি’র নায়েক সুবেদার রেনু তার ক্ষমতার অপব্যবহার করছে। তথ্য দিয়ে বিভিন্নভাবে মাদকব্যবসায়ীদের আটকে সহায়তা করায় নায়েক সুবেদার তার বাড়িতে এবং গরুর খামারে মাদক রেখে গ্রেফতার করার চেষ্টা করেছে। যার ভিডিও ফুটেজ আছে বলে জানান ডালিম। সেই সাথে ওই বিজিবি সদস্য এলাকার নিরীহ লোকজন বিভিন্নভাবে হয়রানি করছে এবং কয়েকজনকে মিথ্যা মামলা দিয়ে কারাভোগ করাচ্ছেন। নায়েক সুবেদার ও তার দলবল রাতের আঁধারে অনেক নিরীহ ব্যক্তির বাড়িতে হানা দিয়ে পুরুষ সদস্যদের মারধর করারও অভিযোগ করেন ডালিম।

বিজিবি’র এই অন্যায় অনাচারে অতিষ্ট হয়ে থানায় অভিযোগ করতে গেলে শিবগঞ্জ মডেল থানার ওসি অভিযোগ গ্রহন করেনি, বলেও অভিযোগ করে যুবক ডালিম।ডালিম বলেন, তার বিরুদ্ধে নায়েক সুবেদার রেনু দু’টি মিথ্যা মামলাও দিয়েছে। মাদক ব্যবসায়ীদের গডফাদার শাহবাজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার ওলিদের পক্ষে এসকল অনৈতিক কাজ করছে বিজিবি, বলে জানান ডালিম।বিজিবি মাদক ব্যবসায়ীদের পক্ষ নিয়ে তাকেসহ গ্রামের নিরীহ মানুষকে হয়রানির হাত হতে রক্ষা করতে ডালিম সাংবাদিকদের হস্তক্ষেপ কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, বিজিবি’র হাতে বিভিন্নভাবে নির্যাতিত একই এলাকারর আব্দুর রকিবের ছেলে নয়ন (২৫), আজমতপুর গ্রামের মৃত মোজাহারের ছেলে ইসমাইল (৫০), মৃত জবদুল হকের ছেলে নজরুল (৫৫) ও উত্তর চাঁনপুর গ্রামের ইসলাম আলীর ছেলে জুয়েল (৩০)।

এবিষয়ে রহনপুর ব্যাটালিয়ান (৫৯ বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্ণেল মাহমুদুর রহমানের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, এসব অভিযোগ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রনোদিত। নিউজ প্রকাশ হলে তিনি ডালিমের বিরুদ্ধে মানহানির মামলা করবেন বলে জানান।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com