Jul 10, 2020

চাঁপাইয়ে নদী ভাঙ্গনের ফলে মসজিদসহ শিক্ষা প্রতিষ্ঠান হুমকিতে

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে নদী ভাঙ্গন রোধের ব্যবস্থা না নিলে ইউনিয়নের ধুলাউড়ি হাট, ইউনিয়ন পরিষদ ভবন,ভুমি অফিস,দেবীনগর কেন্দ্রীয় ঈদগাহ ,দেবীনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়,দিয়াড় মহাবিদ্যালয়, ইসলামিয়া মাদ্রাসা,দেবীনগর দাখিল মাদ্রাসা, দেবীনগর বালিকা উচ্চ বিদ্যালয়,২কিলোমিটার পাঁকা রাস্তা,৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেবীনগর কেন্দ্রীয় মসজিদ সহ ১০/১২ মসজিদ হুমকির মুখে রয়েছে।


স্থানীয় বাসিন্দা আফসার আলীসহ আঃরউফ আমার চাঁপাইকে বলেন; মহানন্দা নদী ভাঙ্গন রোধ না করলে আমরা আমাদের ধর্মীয় প্রতিষ্ঠানসহ শিক্ষা প্রতিষ্ঠান হারাবো খুব শ্রিঘ্রই,ফলে আমাদের শিশুরা শিক্ষা থেকে বিমুখসহ জামাতে মসজিদে আদায় করা হবেনা।

স্হানীয় ইউপি সদস্য মুনিরুল ইসলাম আমার চাঁপাইকে বলেন,সদর উপজেলা চেয়ারম্যান পরিষদ মণ্ডলী ব্যক্তিবর্গরা এসেছিলো,দেখে গেছে আর দ্রুত ভাঙ্গন রোধের আশ্বাস দিয়েছে।

দেবীনগরের ইউপি চেয়ারম্যান আঃরহিম আমার চাঁপাইকে বলেন,চেয়ারম্যান মহোদয় এসেছিলো পরিদর্শন করে গেছে।তারা দ্রুত
ব্যবস্থা নিবে বলে আশ্বাসিত করেছেন স্থানীয় বাসিন্দাদের।

সদর উপজেলা চেয়ারম্যান তোসিকুল ইসলাম তসি আমার চাঁপাইকে জানায়,আমি সরজমিনে পরিদর্শন করেছি,গতকাল(৮ জুলাই) মহানন্দা নদীর ভাঙ্গনরোধে জরুরী ভাবে ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডে ডিউলেটার দেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ শাহেদুল আলম আমার চাঁপাইকে জানায়;জেলায় ৩টি নদী রয়েছে,মহানন্দা নদী বর্তমান রিডিং ১৮.৫৬ সেঃমি বিপদসীমা ২১.০০ সেঃমি।পদ্মা নদী বর্তমান রিডিং ১৯.৫৬সেঃমি, বিপদসীমা ২২.৫০ সেঃমি পূর্নভবা নদী বর্তমান রিডিং ১৯.৯০ সেঃমি বিপদসীমা ২১.৮০ সেঃমি।এছাড়াও নদী ভাঙ্গন এলাকায় ত্রাণ মজুদের পরিমাণ ১৫০ মে.ট চাল ও ২,৫০,০০০/ নগদ টাকা বরাদ্দ রয়েছে।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com