Jun 7, 2020

করোনা:বেটার চাঁপাইনবাবগঞ্জ গ্রুপের আলোচনা সভা


বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সেচ্ছাসেবী কর্মীদের নিয়ে গতকাল ৬ জুন শনিবার করোনা সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরে অবস্থিত সিটি কলেজে বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক ভিত্তিক সংগঠন বর্তমান চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে কিভাবে সামাজিক সচেতনতা সৃষ্টি করে করোনা ভাইরাস প্রতিরোধ করা যায় এ বিষয়ে সেচ্ছাসেবীদের নিয়ে আলোচনা সভার আয়োজন করে। 

বেটার চাঁপাইনবাবগঞ্জের কোষাধ্যক্ষ মাওলানা মোঃ সাদিক ইসলাম কোরআন তিলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু করেন। শুরুতেই বেটার চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মোঃ আখতারুজ্জামান  সিহাব বেটার চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে বক্তব্য দেন। এরপর সংগঠনের অন্যান্য আলোচকগণ বক্তব্য দেন। 

বক্তারা বলেন সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্ববোধ থেকেই  সেচ্ছাসেবী হিসেবে আমাদের সমাজকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।  

বেটার চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা প্রতিনিধি ও এডমিন মোঃ হাবিবুর রহমান বলেন করোনা প্রতিরোধে আমাদের সেচ্ছাসেবীদের নিজ নিজ এলাকায় সচেতনতা তৈরিতে কাজ করতে হবে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে চলতে জনসাধারণকে সচেতন করতে হবে নিজ দায়িত্বে। 
 নাচোল বেটার চাঁপাইনবাবগঞ্জেল শাখা প্রতিনিধি ও এডমিন মোঃ গোলাপ রাব্বানী বলেন বেটার চাঁপাইনবাবগঞ্জ বিভিন্ন সময় বিভিন্ন সামাজিক প্রোগ্রাম করে আসছে শীতকালে যেমন শীতবস্ত্র বিতরণ করেছে করোনাকালেও খাদ্য সামগ্রী বিতরণ, মাস্ক বিতরণ, হ্যান্ডস্যানিটাইজার বিতরণ ও লিফলেট বিতরণ করে জনসাধারণের পাশে দাঁড়িয়েছে।  

বেটার চাঁপাইনবাবগঞ্জের সম্পাদক শিবগঞ্জ থানা প্রতিনিধি মোঃ সবুজ বলেন, করোনার কোন ঔষধ নেই করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। একমাত্র স্বাস্থ্যবিধি ও সচেতনতায় করোনা ভাইরাস প্রতিরোধ করা যাবে। এ জন্য সেচ্ছাসেবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
 
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ সফিকুল ইসলাম, প্রভাষক - বাংলা বিভাগ, নবাবগঞ্জ সিটি কলেজ, আফসার আলী, পরিচালক মহনন্দা পলিটেকনিক ইনস্টিটিউট,  মোহাঃ ইমরান আলী, মেডিকেল প্রমোশন অফিসার, ইবনেসিনা। দিনাজপুর জোন। মোঃ আল্ মামুন- ম্যানেজার- রহিমা ডেন্টাল ওরো।

অন্যতম আলোচকবৃন্দ মোঃ ইসমাইল হোসেন সিরাজী, দপ্তর সম্পাদক  বেটার চাঁপাইনবাবগঞ্জ(এক্সিম ব্যাংক ইউনিভার্সিটি বেটার চাঁপাইনবাবগঞ্জ শাখা প্রতিনিধি),   মোঃ সাইদ সুমন, দপ্তর সম্পাদক, বেটার চাঁপাইনবাবগঞ্জ সিটি শাখা কলেজ প্রতিনিধি।

এসময় অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক সুষ্ঠুভাবে সম্পাদনের দায়িত্ব পালন করেন হাসান আলী আকাশ বেটার চাঁপাইনবাবগঞ্জ মনাকষা ইউনিয়ন প্রতিনিধি ও এডমিন , মোঃ সুজন বারঘরিয়া ইউনিয়ন শাখা বেটার চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, মোঃ শামসুল ইসলাম নাইম বেটার চাঁপাইনবাবগঞ্জ এডমিন প্যানেল, মোঃ নায়িম ইসলাম ভলেন্টিয়ার ও অন্যান্য সেচ্ছাসেবীরা।

অনুষ্ঠানের কোঅরডিনেটর মোঃ হাসান আলী আকাশ ও শামসুল ইসলাম নাইম জানান সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠান পরিচালনা করা হয়েছে।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com