Jun 1, 2020

এসএসসিতে ফেল করায় সারাদেশে যতজন শিক্ষার্থীর আত্মহত্যা

এসএসসি পরীক্ষায় ফেল ও জিপিএ-৫ না পাওয়ায় শরীয়তপুর, ঝিনাইদহ, শায়েস্তাগঞ্জ, শ্রীপুর, ঠাকুরগাঁওয়ের হরিপুরে,লালমনিরহাটসহ ও দিনাজপুরের একজন মোট আত্মহত্যা করেছে ৮জন । 
 শরিয়তপুরের গোসাইরহাট উপজেলায় মোছাদিমা রহমান বর্ষা (১৭) নামে এক ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।রোববার (৩১ মে) বেলা পৌনে ১১টার দিকে বটনা গ্রামে এ ঘটনা ঘটে।আব্দুল মতিন সরকারের মেয়ে। সে ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ- ৪.৫০ পেয়েছে।

ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার শাহাবাজপুর গ্রামে এসএসসি পরীক্ষায় ‘সি’ গ্রেড পাওয়ায় আত্মহত্যা করেছে পিয়ারুল ইসলাম (১৭) নামের এক শিক্ষার্থী।রোববার (৩১মে) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। ঝন্টু মন্ডলের ছেলে এবং স্থানীয় খালিশপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র ছিল।

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের লাখাই উপজেলায় এসএসসি পরীক্ষায় ফেল করায় মণি আক্তার (১৮) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। রোববার (৩১ মে) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।মণি আক্তার লাখাই উপজেলার বেগুনাই গ্রামের জামাল মিয়ার মেয়ে।সে মাদনা এসইএসডি মডেল উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

 গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের নারায়নপুর গ্রামে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় মানছুরা (১৬) নামের এক ছাত্রী আত্মহত্যা করে।রোববার বেলা ১২টার দিকে নিজ ঘরে ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে। মানছুরা ওই গ্রামের হান্নান মিয়ার মেয়ে। লতিফপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার হরিপুর ইউনিয়নে রোববার দুপুরে লিমা আক্তার (১৬) নামে এক শিক্ষার্থী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।সে ওই ইউনিয়নের তিনুয়া গ্রামের জহিরুল ইসলামের মেয়ে এবং হরিপুর দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

লালমোনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় পর পর দুইবার এসএসসি পরীক্ষায় ফেল করায় লাইজু আক্তার (১৭) নামের এক কিশোরী কীটনাশক পান করে আত্মহত্যা করেছে।রোববার (৩১ মে) বিকেল সাড়ে ৫টায় হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। ওই এলাকার জিল হকের মেয়ে। লাইজু পারুলিয়া তফসিলী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের মানবিক বিভাগ থেকে ২০১৯ ও ২০২০ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

দিনাজপুরে এসএসসি পরীক্ষায় ফেল করায় দিনাজপুরের চিরিরবন্দরে পাতা রায় (১৬) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে।সে চিরিরবন্দর উপজেলার ৭নং আউলিয়াপুকুর ইউনিয়নের ভাদ্রা গ্রামের দিলিপ রায়ের মেয়ে। 

জয়পুরহাট প্রতিনিধি  গণিতে ফেল করায় জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল দস্তপুর গ্রামে আবু সাঈদ (১৭) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র।

বিশেষিত উল্লেখিত স্থানের থানার ওসির গুলোর সাথে কথা বললে এবিষয়গুলোর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com