May 29, 2020

ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’ টিমের মহানুভবতা

করোনা রোগীর মৃত্যুর পর দাফন নিয়ে অনীহা প্রকাশের খবর পেলেই,তখন কুমিল্লার জেলার দেবিদ্বারে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে দাফনের জন্য গঠিত হয়েছে ‘ওরা ৪১ জন’ টিম। এরইমধ্যে করোনায় মারা যাওয়া ৪ জনের দাফন সম্পন্ন করেছে কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে গঠন করা হ্যালো ছাত্রলীগ গ্রুপের ‘ওরা ৪১ জন’ টিম।


 সর্বশেষ আজ শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৬তম ব্যাচের ছাত্র ও উপজেলার ভিরাল্লা গ্রামের খসরুল আলম (রিপন) খাঁনের মরদেহ ওই টিমের তত্ত্বাবধানে গোসল, জানাজা ও দাফন করা হয়।

মরদেহের গোসল, জানাজা ও দাফন কাজ তদারকির নেতৃত্বে ছিলেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক। এ সময় আরও উপস্থিত ছিলেন দেবিদ্বার পৌর ছাত্রলীগের সহসভাপতি নাজমুল হাসান, জেলা ছাত্রলীগের সহসম্পাদক আনোয়ার হোসেন বাপ্পু, জেলা ছাত্রলীগের সদস্য আমির হোসেন ও সাদ্দাম হোসেন, হাফেজ তুফায়েল, কারী কামাল উদ্দিন, মাওলানা খালিদ, হাফেজ নাজিম উদ্দিন সরকারসহ অনান্যরা।


 ছাত্রলীগ নেতা আবু কাউছার অনিক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের ফোন পেয়ে আমাদের ‘ওরা ৪১ জন’ টিমের ৮ সদস্য নিয়ে করোনায় মৃত রিপন খানের মরদেহ ধর্মীয় বিধিবিধান অনুযায়ী জানাজা ও দাফন সম্পন্ন করেছি। ইতোমধ্যে একই টিম উপজেলার বিভিন্ন গ্রামে আরও ৩ জনের দাফন সম্পন্ন করেছে।


এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, দেশের এই সংকটময় সময়ে স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নির্দেশনায় ছাত্রলীগের এমন মানবিক উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com