Jun 30, 2020

প্রবৃত্তি এনজিও ফাঁদে গ্রাহক লাঞ্ছিত নামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২৪/০৬/২০২০ তারিখে প্রকাশিত  বেশ কিছু অনলাইন পত্রিকায়  ‘এনজিও ফাঁদে গ্রাহক লাঞ্ছিত,  ‘চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রবৃত্তি এনজিওর ফাঁদে গ্রাহক। মালিকের হাতে গ্রাহক লাঞ্ছিত’, । ২৯/৬/২০২০ তারিখ  দৈনিক চাঁপাই দৃষ্টি  পত্রিকায়  প্রবৃত্তি এনজিওর  বিরুদ্ধে  জোরপূর্বক কিস্তি আদায় সহ মারধর  অভিযোগ, ডিসি অফিসে  অতিরিক্ত সুদের টাকা দিতে না পারায় নির্যাতন অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ওই  সংবাদগুলো আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

 করোনা ভাইরাস পরিস্থিতি প্রায় ৪ মাস যাবৎ সরকারী ঘোষণা মেনে কোন প্রকার ঋণ আদায় থেকে বিরত ছিলাম। করোনা পরিস্থিতিতে সংস্থার কর্মীদের ৪ মাস বেতন ভাতাও পরিশোধ করেছি। চাঁপাইনবাবগঞ্জ জেলা বর্তমান সময়ে করোনা পরিস্থিতি অন্যান্য জেলার তুলনায় অনেক ভালো অবস্থানে রয়েছে। তাই সংস্থার কার্যক্রম সীমিত আকারে সচল রাখতে, আমানতকারীদের অর্থ ফেরত দেয়ার জন্য কিছু কিছু ঋণগ্রহীতাদের সুবিধামত সময়ে ঋণ পরিশোধের বিষয়ে অনুরোধ করেছিলাম মাত্র। ঋণ আদায়ের জন্য ঋণ গ্রহীতাদের কোন চাপ প্রয়োগ বা লাঞ্ছিত করার মত ঘটনা ঘটেনি। আমি যতখানি জানি, এক শ্রেণির লোক আমার ও আমার প্রতিষ্ঠানের প্রতি ইর্শান্বিত হয়ে তাদের স্বার্থ চরিতার্থ করতে ব্যর্থ হয়ে সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে এ সংবাদ পরিবেশনে সহায়তা করেছে। আমি এ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাংবাদিকরা জাতির বিবেক, তাই আমি প্রত্যাশা করি, ভবিষ্যতে সাংবাদিকরা এ ধরনের মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন পরিহার করে, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে জাতির কল্যাণে অবদান রাখবেন।


প্রতিবাদকারী
কামরুজ্জামান বাবু
সভাপতি/নির্বাহী পরিচালক
প্রবৃত্তি সামাজিক উন্নয়ন সংস্থা
ধাইনগর, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ।
সংবাদটি শেয়ার করুন:

Author: verified_user

ই-মেইল: amarchapaibd@gmail.com